Friday, April 6, 2018

Post # 677 Tama Sundarir Pratishod by Adrish Bardhan

                                                                         ডাউনলোড করুন                                                                         



শ্রী তুষার চ্যাটার্জির একটি না পাওয়া কমিকস্‌ ধুলোখেলা ব্লগে এটি আমি প্রথম দেখি... শ্রী রবিদাস  সাহারায় ও সুকুমার বন্দ্যোপাধ্যায় সম্পাদিত কলরব পত্রিকায় সেপ্টেম্বর ও অক্টোবর ১৯৭৩ সালে প্রকাশিত দুটি পাতা মাত্র পাওয়া গেছে... আসাকরি একদিন পুরো 'সেট' টি পেয়ে যাবো হয়তো । 















শারদীয়া  নবকল্লোল  আশ্বিন ১৩৮২ অর্থাৎ অক্টোবর ১৯৭৫ এ এই অসাধারন অনুবাদ টি প্রকাশিত হয়...অদ্রিশ বর্ধন মানেই আমরা জানি শার্লক হোমসের অনুবাদ... তাছাড়া ও রয়েছে তাঁর অনেক ছোট গল্পের অনুবাদ , সেই রকম একটি গায়ে কাঁটা দেওয়া ছোট গল্প , সঙ্গে শ্রী তুষার চট্টোপাধ্যায়ের কিছু দুর্দান্ত অলঙ্করণ ।











দেবাশীষ দেব ; আঁকায়, লেখায় চার দশক' । সেমিনারে বলবেন শিল্পী স্বয়ং  । সেমিনার – ১লা বৈশাখ ১৪২৫, ১৫ই এপ্রিল ২০১৮ (রবিবার), পাইক পাড়া মোহিত মৈত্র মঞ্চ(বেলগাছিয়া মেট্রোর কাছে), সন্ধ্যা ৫ টা । আয়জনে – বুক ফার্ম ,প্রবেশ অবাধ । 

 
১লা বৈশাখে বুক ফার্মের নতুন কমিকস্‌  ।

5 comments:

  1. দাদা , আমি কমিকস ভক্ত। আপনার ওয়েবসাইটে র ফ‍্যান। আপনি অসাধারণ কাজ করছেন। আমার কাছে কিছু ইন্দ্রজাল কমিকসের বই আছে।
    আপনি আমায় ইমেইল করলে ডিটেইল দেবো।
    আমার ইমেইল ঠিকানা - chakrabatidabasis@gmail.com

    ReplyDelete
    Replies
    1. আমি মেইল করেছি ...আপনি দেখতে পারেন ।

      Delete
  2. For Bengali indrajaal hard copy and other Bengali comics magazine like Bengali ack, diamond and any English comics magazine once contact WhatsApp 7870475981

    ReplyDelete